ডাব্লুটিওর আধিকারিক বেআউটকিউ পাইরেসি রুলিং এবং লোগো নীতি ব্যাখ্যা করেছেন কাতার নিউজ

ডাব্লুটিওর আধিকারিক বেআউটকিউ পাইরেসি রুলিং এবং লোগো নীতি ব্যাখ্যা করেছেন কাতার নিউজ


বিশ্ব বাণিজ্য সংস্থার মুখপাত্র কিথ রকওয়েল আল জাজিরাকে ডব্লিউটিও লোগো ব্যবহারের বিষয়টি নির্দেশ করার জন্য বলেছে যে দেহ একটি নির্দিষ্ট অবস্থানের অনুমোদন দেয়, সৌদি কর্তৃপক্ষ ডাব্লুটিওর লোগোকে জলদস্যু সম্প্রচারকালের সাম্প্রতিক এক রায়ের সাথে সম্পর্কিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ডব্লিউটিওর লোগোকে সুপারমিস করার পরে, beoutQ।

১ 16 ই জুনের এক যুগান্তকারী রায়তে ডব্লিউটিও বলেছে যে সৌদি আরব সক্রিয়ভাবে বিউটিউইউ টিভি অপারেশনকে প্রচার ও সমর্থন করেছে এবং বৌদ্ধিক সম্পত্তির অধিকার রক্ষার জন্য আন্তর্জাতিক আইনের অধীনে তার দায়বদ্ধতা লঙ্ঘন করেছে।

এই রায় অনুসরণ করে ডব্লিউটিও-তে সৌদি মিশন একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে এই মামলার সাথে ভ্রান্ত বক্তব্য রাখে। রিলিজটিতে ডকুমেন্টের শীর্ষে একটি সুপারম্পোজড ডাব্লুটিও লোগো দেওয়া হয়েছিল, এটি ইঙ্গিত করে যে এটি একটি ডাব্লুটিওর অফিসিয়াল ট্রান্সমিশন ছিল এবং দাবি করেছে যে বিশ্ব বাণিজ্য সংস্থাটি সৌদি সুরক্ষা স্বার্থ রক্ষার জন্য রিয়াদের গৃহীত ব্যবস্থাগুলির সমর্থন করেছিল।

২৯ শে জুন আল জাজিরায় সম্প্রচারিত মন্তব্যে রকওয়েল বলেছিলেন যে ডব্লিউটিও একটি নিরপেক্ষ সংস্থা এবং এর লোগোটিকে “পজিশনের অনুমোদন” করতে ব্যবহার করার অনুমতি নেই।

রকওয়েল বলেছেন, “যদি এমন কোনও উদাহরণ পাওয়া যায় যাতে কেউ আমাদের লোগোটি এমনভাবে ব্যবহার করে যা সচেতনালয়ের দ্বারা পদ গ্রহণের ইঙ্গিত দেয় যে তাহলে আমাদের লোগো নীতি সম্পর্কে এই সদস্যকে অবহিত করার দায়িত্ব আমাদের রয়েছে।”

“লোগো কোনও অবস্থানের অনুমোদনের জন্য বা কোনও পণ্য বা সেই প্রকৃতির কোনও কিছুর জন্য কোনওভাবেই ব্যবহার করা হবে না।”

রকওয়েলের সাক্ষাত্কার প্রচারিত হওয়ার পরে, সৌদি সরকারের যোগাযোগ অফিসের টুইটার অ্যাকাউন্টটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের প্রেস রিলিজ দেখিয়ে পোস্টটি মুছে দিয়েছে।

আল জাজিরার সাক্ষাত্কারে রকওয়েল সাম্প্রতিক রায়টির ফলাফলও ব্যাখ্যা করেছেন।

“দ্য [WTO ruling] পাওয়া গেছে যে বিআউটিউউ সৌদি আরবের আশেপাশে বিন এবং অনুমতি ছাড়াই সম্প্রচারিত ট্রান্সমিশন ব্যবহার করে আসছে, “রকওয়েল জানিয়েছেন।

“কি [the panel] আরও পাওয়া গেছে যে সৌদি ব্যবস্থা তাদের আইনের অধীনে যথাযথ প্রক্রিয়া সরবরাহ করে নি। তাদের আইনী পরামর্শ ছিল না এবং তারা বিআউটিকিউর বিরুদ্ধে কোনও বিচারিক কার্যধারা আনতে অক্ষম। “

ডব্লিউটিওর রায়ে আরও বলা হয়েছে, সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান (এমবিএস) এর সহযোগী সৌদ আল-কাহতানি সহ সৌদি সরকারী কর্মকর্তা ও সত্তা সরকারী টুইট সহ প্রকাশ্যে বিউটকিউ প্রচার করেছেন।

মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকা (মেনা) এবং ইউরোপের কিছু অংশে আন্তর্জাতিক টুর্নামেন্ট সম্প্রচারের একচেটিয়া অধিকার অধিকারী কাতারি স্পোর্টস নেটওয়ার্ক বেইন মিডিয়া গ্রুপ দীর্ঘদিন ধরে দাবি করেছে যে বিউটিউইউ তার সংকেতটি চুরি করছে এবং এটিকে নিজস্ব হিসাবে সম্প্রচার করছে।

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত (সংযুক্ত আরব আমিরাত), বাহরাইন এবং মিশর কাতারের সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করার পরে এবং জুন, ২০১ in সালে এর বিরুদ্ধে একটি স্থল, সমুদ্র ও বিমান অবরোধ আরোপ করার পরে বিউটকিউ সম্প্রচার শুরু করেছিল। চার দেশ কাতারের বিরুদ্ধে “সন্ত্রাসবাদকে সমর্থন করার” অভিযোগ করেছিল। এবং প্রতিবেশী দেশগুলির বিষয়গুলিতে হস্তক্ষেপ করা। কাতার অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

অবরোধ কার্যকর করার অল্প সময়ের মধ্যেই, অবরুদ্ধ দেশগুলিতে সমস্ত স্পোর্টস চ্যানেল নিষিদ্ধ করা হয়েছিল এবং তাদের সরঞ্জাম সৌদি আরবে বাজেয়াপ্ত করা হয়েছিল।





Source link